SSC Chemistry || ৯ম ও ১০ম রসায়ন ৩য় অধ্যায় এর গণিত ও সৃজনশীল প্রশ্ন ও উত্তর

SSC Chemistry || ৯ম ও ১০ম রসায়ন ৩য় অধ্যায় এর গণিত ও সৃজনশীল প্রশ্ন ও উত্তর

আজকের আর্টিকেলে আমি ৯ম ও ১০ম শ্রেণির রসায়ন এর ৩য় অধ্যায় পদার্থের গঠন এর ১১টি গণিত এর সমাধান ও সৃজনশীল ২টি প্রশ্ন ও উত্তর দেওয়া হয়েছে। 

৯ম ও ১০ম রসায়ন ৩য় অধ্যায়


৯ম ও ১০ম শ্রেণির রসায়ন হ্যান্ড নোট। আজকের আর্টিকেলে এসএসসি এবং ৯ম ও ১০ম শ্রেণির রসায়ন ৩য় অধ্যায় এর হ্যান্ড নোট দেওয়া হয়েছে। 

রসায়ন ৩য় অধ্যায়ের নাম হলো পদার্থের গঠন। এই অধ্যায়টির পিডিএফ ফাইল এবং পিকচারগুলো আলাদা করে আমি ফেইসবুক গ্রুপে দিয়ে দিয়েছি। আশা করবো আপনারা সেখান থেকেও ডাউনলোড করে নিতে পারবেন। লিংকগুলো আমি আর্টিকেল এর শেষে দিয়েছি। 


পদার্থের গঠন রসায়ন পেজ নাম্বার = ০১ 

পদার্থের গঠন রসায়ন পেজ নাম্বার = ০১


পদার্থের গঠন রসায়ন পেজ নাম্বার = ০২ 

পদার্থের গঠন রসায়ন পেজ নাম্বার = ০২


পদার্থের গঠন রসায়ন পেজ নাম্বার = ০৩ 

পদার্থের গঠন রসায়ন পেজ নাম্বার = ০৩


পদার্থের গঠন রসায়ন পেজ নাম্বার = ০৪ 

SSC Chemistry || ৯ম ও ১০ম রসায়ন ৩য় অধ্যায় এর গণিত ও সৃজনশীল প্রশ্ন ও উত্তর

পদার্থের গঠন রসায়ন পেজ নাম্বার = ০৫ 

পদার্থের গঠন রসায়ন পেজ নাম্বার = ০৫

পেজগুলো যদি খুব ভালো দেখা না যায় তাহলে আমি নিচে পিকচারগুলোর লিংক দিয়ে দিচ্ছি। আশা করবো বুঝতে পারবেন সবাই। 

৯ম ও ১০ম শ্রেণির রসায়ন ৩য় অধ্যায় এর পিকচার 

আমি পিকচারগুলো ফেইসবুক গ্রুপে দিয়েছি। আশা করবো যাদের দরকার তারা সেখান থেকে দেখে নিতে পারবেন। 

পিকচার দেখার জন্য = ক্লিক করুন এখানে  

উপরের লিংকটাতে গেলে আপনি এসএস মডেল স্কুল এর ফেইসবুক গ্রুপ পাবেন। আর সেখানেই পেজগুলো দেওয়া হয়েছে। 

পেজগুলো যদি কারো বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আমি পরে সুন্দর করে দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ। 

৯ম ও ১০ম শ্রেণির রসায়ন ৩য় অধ্যায় এর পিডিএফ ফাইল 

উপরে আমি পিকচার দিয়ে দিয়েছি। যাদের পিকচারগুলোর রেজুলেশান কম মনে হয়েছে তারা চাইলে নিচের দেওয়া লিংক থেকে পিডিএফ ডাউনলোড করে নিতে পারেন। 

পিডিএফ ডাউনলোড করার জন্য = ক্লিক করুন এখানে 

উপরের লিংকটাতে গেলে আপনি গুগল ড্রাইভের লিংক পাবেন। আর সেখানে উপরের পেজগুলোর পিডিএফ কপি আপলোড করে দেওয়া হয়েছে। 

রসায়ন ৩য় অধ্যায় পদার্থের গঠিন এর উপসংহার 

আজকের আর্টিকেলে শুধুমাত্র এই অধ্যায় এর গণিত এবং দুইটা সৃজনশীল প্রশ্ন ও উত্তর দেওয়া হয়েছে। আশা করবো সবাই বুঝতে পারবেন। 
Previous Post Next Post